ঘরে বসে Spoken English Pdf

 


বইঃ ঘরে বসে Spoken English 

লেখিকাঃ মুনজিরা শহীদ

প্রকাশনীঃঃ ১০ মিনিট স্কুল


Download


ঘরে বসে Spoken English বইয়ের রিভিউ : 

আমি আদৃতা চৌধুরী । দশম শ্রেণীর একজন শিক্ষার্থী। 
আমি এই বইটি কিনেছি ২০- ০১ -২০২১ তারিখে ।
আমি আপনাদের সাথে ঘরে বসে স্পোকেন ইংলিশ বইটির রিভিউ শেয়ার করতে চলেছি ।

ইংরেজিতে কথা বলতে গেলেই আমাদের সবার মাঝে একটা ভয় কাজ করে। 😰😰 বলতে পারব কি পারব না তা নিয়ে বা ইংরেজিতে কিছুক্ষণ বলার পর আমরা‌ আটকে যায় । কারণ আমরা ইংরেজির চর্চা খুবই কম করি । আমাদের ইংরেজি শেখায় সাহায্য করতে চলে এলো ঘরে বসে Spoken English বইটি  এই বইটি লিখেছেন Munzereen Shahid আপু।  
আমি যতগুলো স্পোকেন ইংলিশ এর বই পড়েছি তার মধ্যে এই বইটি খুব ভালো লেগেছে

বইটিতে রয়েছে ৪টি স্তর👇
 Easy
 Medium
 Hard 
 Advanced
এই চারটি স্তর পড়ার মাধ্যমে আমরা বুঝতে পারবো আমাদের ইংরেজি শেখার দক্ষতা কোন পর্যায়ে আছে । যারা ইংলিশ শিখতে চান তারা এই বইটি পড়তে পারেন‌ খুব কার্যকারী বই । 
এই বইটিতে রয়েছে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে ইংরেজিতে কথা বলার উপায় । এই বইটি পড়ার মাধ্যমে আপনি 👇
🌟 নিজের পরিচয় দিতে পারবেন 
🌟 মায়ের সাথে কথা বলতে পারবেন 
🌟 আপনার চাকরি সম্পর্কে বর্ণনা করতে পারবেন
🌟 বিমান বন্দরে কথা বলতে পারবেন
🌟 অফিসে কথা বলতে পারবেন খুব সহজেই
🌟 দুই বন্ধু মিলে কথা বলতে পারবেন
🌟 Job ইন্টারভিউ বোর্ডে কথা বলতে পারবেন
🌟 ইংরেজিতে গল্প বলতে পারবেন
🌟 ইংরেজিতে প্রেজেন্টেশন দিতে পারবেন
🌟 ইংরেজিতে আবেগ প্রকাশ করতে পারবেন
এছাড়াও আরো অনেক বিষয় রয়েছে যেখানে আপনি ইংরেজিতে কথা বলতে পারবেন। নিজের প্রোনাউনসিয়েশন এর দক্ষতা ও বাড়াতে পারবেন 
এখানে মোট ৮০ টি ক্লাস রয়েছে যার মাধ্যমে আপনি নিজেই নিজের স্পোকেন ইংলিশ এর দক্ষতাকে ঝালিয়ে নিতে পারবেন ।
গৎবাঁধা গ্রামার মুখস্থ করে গ্রামার এর নিয়ম মনে রাখতে অনেক অসুবিধে হয়  কিন্তু এই বইটি আপনাদের গ্রামার এর গৎবাঁধা নিয়ম মুখস্থ করা ছাড়াই ইংরেজি বলতে শেখাবে । একটা লাইন ইংরেজিতে যেভাবে বলবেন তা শূন্যস্থান দিয়ে দেওয়া আছে একটা বক্সে । আপনি সেখান থেকে যথাযথ শব্দ বেছে বসাবেন তাহলেই হয়ে যাবে ।
আপনি নিজের স্পোকেন ইংলিশ লেভেল যাচাই করতে পারবেন ।

এই বইটি পড়ে আমি অনেক উপকৃত হচ্ছি । আমার মাও পড়েন আমার সঙ্গে এই বইটি। তিনি ও তার স্পোকেন ইংলিশ এর দক্ষতা বাড়াতে পারছেন। এই বইটি পড়ে আমি নিজের মধ্যে কনফিডেন্স পাচ্ছি একটু একটু । স্পোকেন ইংলিশ এর ভীতি আস্তে আস্তে কাটিয়ে উঠতে পারছি ️। ইংরেজিতে বিভিন্ন বিষয় বর্ণণা করতে পারছি । ইংরেজিতে কথা বলতে হবে এই ভয়টা খুব কমই লাগছে এখন । শুধু এই বইটি পড়লেই হবে না সঙ্গে চর্চা ও করতে হবে । আমি আমার মায়ের সঙ্গে ইংরেজি চর্চা করি আপনারাও করুন ।

অনেক অনেক ধন্যবাদ Robi 10 Minute School এবং Munzereen Shahid আপুকে এত সুন্দর একটা বই উপস্থাপন করার জন্য । খুব সহজেই শিখতে পারছি ইংরেজি । আপু তোমাকে ধন্যবাদ দিলেও অনেক কম হয়ে যাবে । 
সামনে আরো এইরকম বই চাই । অনেক অনেক শুভ কামনা রইল তোমার জন্য । সৃষ্টিকর্তা তোমাকে সুস্থ রাখুক এই কামনায় করি ।
আমার জন্য ও দোয়া করো যেন তোমার মতো খুব সহজেই ইংরেজিতে কথা বলতে পারি 

ঘরে বসে স্পোকেন ইংলিশ বইটি পড়ুন আর নিজের ইংরেজির দক্ষতা বাড়িয়ে নিন‌ 
ইংরেজিতে প্রো হয়ে উঠতে মূ্নজেরিন আপুর ঘরে বসে Spoken English বইটি এখনি সংগ্রহ করো উপরে দেওয়া লিংক থেকে ! 





Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

buttons=(Accept !) days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !