হাউ টু টক টু এনিওয়ান pdf download | লেইল লোনডেস

 



তোমাকে মানুষ যেভাবে দেখে , যেভাবে তোমার ব্যক্তিত্ব তাদের চোখে ধরা পড়ে , ওটা কি পুরোপুরি নির্ভুল ? নির্ভুল বলা যায় । তোমার শারীরিক ও মৌখিক অঙ্গভঙ্গিমা তাদের অলরেডি জানিয়ে দিয়েছে— এই ব্যক্তি কেমন , এই ব্যক্তি কতটা গুরুত্বপূর্ণ । তোমার ব্যক্তিত্ব ঠিক কতটা প্রকট , এটা নির্ভর করছে তোমার বডি ল্যাঙ্গুয়েজের ( শারীরিক অঙ্গভঙ্গির ) উপরে । যেকোনো মানুষের ব্যক্তিত্বের প্রায় ৮০ % অংশ তৈরি করে তার শারীরিক অঙ্গভঙ্গি । তুমি কীভাবে কথা বলছো , কীভাবে চলাফেরা করছো , কতটা গুরুত্বপূর্ণ তোমার হাতের ইশারা- সবই কিন্তু এই ৮০ % -এর ভেতরে পড়ে যাচ্ছে । আর বাকি মাত্র ২০ % নির্ভর করছে তোমার কথা কতটা যৌক্তিক , এর উপর ।


কর্মক্ষেত্রের বদৌলতে আমাকে বিশ্বের বিভিন্ন দেশে থাকতে হয়েছে , বিভিন্ন মানুষের সাথে মিশতে হয়েছে । স্থানীয় ভাষা না জেনেও শারীরিক অঙ্গভঙ্গি কাজে লাগিয়ে এমন অনেক সমস্যা আমি একাই কাটিয়ে উঠেছি । প্রথম সাক্ষাতের সময়টা আমি খুবই সতর্ক থেকেছি , যে কারো ক্ষেত্রেই । যখনই আমি নতুন কোনো সহকর্মীর সংস্পর্শে এসেছি , তার প্রশংসা করতে কখনো কার্পণ্য করিনি । ওই কোম্পানিতে তার অবস্থান কেন এত গুরুত্বপূর্ণ , সে কীভাবে এত সাবলীলভাবে কাজগুলো করে এবং কোম্পানির জন্য তাদের আত্মত্যাগের কথা আমি নিজ থেকে তুলে ধরতাম ।


চলাফেরা পর্যবেক্ষণ করেই বুঝে নিতাম , কে কোম্পানির গুরুত্বপূর্ণ ব্যক্তি , আর কে কম গুরুত্বপূর্ণ । অন্যের পেটের কথা বা ধারণা বের করার ক্ষমতা আমাদের নেই । চাইলেই আমরা তার সম্বন্ধে এমন কিছু বলতে পারি না , যা আমাদের মাথায় এসেছে । এ কথা সবার জন্যই প্রযোজ্য । আমরা যে কারো সম্পর্কে ধারণা পোষণ করি সম্পূর্ণ নিজের ষষ্ঠ ইন্দ্রিয়ের সাহায্যে । বই থেকে..


বইটি ডাউনলোড করতে

এখানে ক্লিক করুন ]

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

buttons=(Accept !) days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !